সোনারগাঁয়ের খবর

সোনারগাঁয়ে এক ব্যক্তির জায়গা বেদখলের অভিযোগ, বিচার পাচ্ছে না কোথাও

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নে আমগাঁও গ্রামের মোঃ হযরত আলী (২৭)নামে এক অসহায় গরিব ব্যক্তির বসতবাড়ির জায়গা জমি জোরপূর্বক দখল করে রাখার অভিযোগ উঠেছে। এই অভিযোগটি তার আপন চাচাতো ভাই ও ভাতিজাদের বিরুদ্ধে।

এ নিয়ে বহু দেন-দরবার হলেও ভুক্তভোগী ফিরে পাচ্ছেন না তার প্রাপ্য অংশ। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বার বিষয়টি সুরহা না করে দেখিয়ে দিচ্ছেন কোর্ট-কাচারী।

ভুক্তভোগী জানায়, আমগাঁও গ্রামের মোঃ হযরত আলী( ২৭) পিতা মৃত শুক্র মাহমুদ, তিনি তার এলাকায় পৈত্রিক সম্পত্তির (সি এস ও এস এ ১৭২ ও আর এস ২১৬ দাগে) মোট ২৫ শতাংশ হইতে ৬. ২৫. শতাংশ জায়গা ওয়ারিশ ভুক্ত তালিকায় তিনি মালিক হন। কিন্তু তার চাচাতো ভাই আব্দুল করিমগং (৬৫) পিতা মৃত তমিজ উদ্দিন ও তার ছেলে আলামিন (২৩), মোঃ রনি( ২২) পিতা মোঃ আলম, মোঃ আলম ( ৩৮) পিতা মৃত আব্দুর রশিদ, মোঃ শহিদুল (৩২) পিতা মজলিস,মোঃ আজিজুল(৩০) পিতা মৃত আঃ রশিদ, পাপিয়া বেগম (২৫)পিতা আব্দুল করিম, পারুল (৪২) স্বামী আলম -এরা সঙ্ঘবদ্ধ হয়ে আমার জায়গা জোরপূর্বক দখল করে রেখেছে।

আমার জায়গার ভিতর তারা তাদের ঘর নির্মাণ করলে, আমি তাতে বাধা দিলে সেখানে তারা সকলে মিলে আমাকে লাঠি স্যুটাসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমাকে ও আমার বৃদ্ধ মা কে মাইর-ধর করতে আগাইয়া আসে।
আমি আমার পিতার একমাত্র ছেলেসন্তান, বিদায় আমি তাদের সাথে কিছুতেই পারছি না। তারা আমাকে যে কোন সময় মেরে ফেলার হুমকি -ধামকি দিয়ে আসছে। এই ব্যাপারে তাদের সকলকে অভিযুক্ত করে আমি থানায় পরপর দুইটি অভিযোগ দায়ের করি এবং তারা প্রভাবশালী বিদায় এলাকার গণ্যমান্য ব্যক্তিরা এটা মীমাংসা করে দিবে বলে দিচ্ছি তো দিচ্ছি না। এই বলে আমাকে হয়রানি করতেছে। কিন্তু তারা এই সুযোগে আমার জায়গার ভিতরে দালান তৈরি করে ফেলেছে। কয়েকবার গ্রাম সালিশ হলেও এর কোন সমাধান হয়নি। এলাকার স্থানীয় মেম্বার রমজান মিয়ার মদদে তারা আমাকে হুমকি-ধামকি দিয়ে আসছে।

আমার ৬.২৫ পয়েন্ট জায়গার মধ্যে আমি এখন মাত্র দেড় শতাংশ জায়গার ভিতরে দীর্ঘ দিন যাবৎ বসবাস করে আসিতেছি।আর বাকী সব জায়গা তারা দখল করে আছে। আমি তাদেরকে বলছি, বিচার শালিসের মাধ‍্যমে আমি যতটুকু জায়গা পাই, আমি ততটুকু নিতে চাই। কিন্ত তারা সেটা না করে আমাকে কোন জায়গাই দিচ্ছে না। উল্টো আমাকে হুমকির মধ‍্যে রেখেছে ।

আমি তাদের বিরুদ্ধে প্রশাসনের কাছে সঠিক বিচারের দাবি জানাচ্ছি। এ বিষয়ে, স্থানীয় ওয়ার্ড মেম্বার রমজান আলী বলেন, তারা কেউ কাউকে মানে না। আমরা কি করতে পারি। ।

Related Articles

Back to top button