জাতীয়

ইউপি নির্বাচনে সহিংসতা বন্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ সিইসির

অনলাইন নিউজ ডেস্ক, সোনারগাঁ টাইমস২৪ ডটকম :

বাংলাদেশের চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতা বন্ধে গোয়েন্দা তৎপরতা জোরদার করে তাৎক্ষণিক পদক্ষেপ নিতে মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। একই সঙ্গে প্রার্থিতা বাতিলের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও নির্দেশনা দিয়েছেন তিনি।

আজ (বৃহস্পতিবার) সব বিভাগীর বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি, কমিশনার, ডিসি, এসপি, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে অনৃষ্ঠিত এক বৈঠকে এ নির্দেশনা দেন তিনি।

দুপুর ১২টা থেকে নির্বাচন কমিশনের (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সভাপতিত্বে সোয়া দুই ঘণ্টাব্যাপী ভার্চ্যুয়াল এ বৈঠকে প্রধান অতিথি হিসেবে অংশ নেন প্রধান নির্বাচন কমিশনার, বিশেষ অতিথি হিসেবে ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শাহাদাত হোসেন চৌধুরী। এছাড়াও নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা বৈঠকে যুক্ত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার (২ নভেম্বর) বিকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, অনেকগুলো ঘটনা ঘটে গেছে। যেগুলো নিয়ে আমরা বিব্রত। তবে বর্তমান পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে। কিন্তু মাঠপর্যায়ে যদি সহনশীলতা না থাকে তাহলে তো নিয়ন্ত্রণ করা সম্ভব না। আমরা বারবার বলি নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। প্রতিযোগিতামূলক হবে। কিন্তু প্রতিহিংসামূলক হবে না।

এদিকে, আজ (বৃহস্পতিবার) সকালে নরসিংদী সদর উপজেলার আলোকবালী ইউনিয়নের নেকজানপুন গ্রামে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নারীসহ চারজন নিহত হয়েছেন। এ সময় নির্বাচনে ইউপি মেম্বার প্রার্থী আবু খায়ের গুলিবিদ্ধসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত ১০ জনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। নিহতরা সবাই আলোকবালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন দীপুর সমর্থক। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অ্যাডভোকেট আসাদউল্লাহর সমর্থকদের হামলায় তারা নিহত হন বলে অভিযোগ উঠেছে।

Related Articles

Back to top button