সোনারগাঁয়ের খবর

অবৈধ ড্রেজার পাইপে ধুলায় ধুসরিত টিপরদি, নির্বিকার প্রসাশন, জনদুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক, সোনারগাঁটাইমস ২৪ ডটকম :

সোনারগাঁও পৌরসভার ৩ নং ওয়ার্ডের টিপরদীবাসীর জীবন ধুলায় ধুসরিত। পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ। পবিত্রতা ও পরিচ্ছন্নতা রক্ষা করে মুসল্লীদের মসজিদে যাতায়াতে করতে বিঘ্ন হচ্ছে।

ডেজারের পাইপ লাইন দূর্ভোগোর কারণ হলেও সরানোর নাই কোন উদ্যোগ।নির্বিকার প্রসাশন। স্থানীয় জনপ্রতিনিধিদের নিরবতায় হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা যায়, সোনারগাঁও পৌরসভার ৩ নং ওয়ার্ডের টিপরদী এলাকায় পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক ফয়জুল হাসান বাবুর অবৈধ ডেজারের পাইপ লাইন অপরিকল্পিতভাবে বসানোর কারণে ঐ এলাকার রাস্তা উঁচু টিলার মতো হয়ে ধুলো বালিতে মার্তিরিক্ত পরিবেশ দূষণ হয়েছে। ফলে সাংবাদিক মনিরুজ্জামানের বাড়ি থেকে গণির মোড় পর্যন্ত রাস্তার বেহাল দশা। আশেপাশের গাছগাছালি ও বাড়িঘর কাদামাখা হয়ে গেছে। এই রাস্তা দিয়ে শত-শত মুসল্লী টিপুরদির বায়তুল আকছা জামেমসজিদ যাতায়ত করতে পোহাতে হচ্ছে চরম দূর্ভোগ।

স্থানীয়রা বলছে আমরা বিষয়টি প্রাশাসনকে জানলে আগের ইউএনও এসে রাস্তা থেকো সব সরিয়ে দেয়। কিন্তু স্থানীয় রাজনৈতিক নেতারা আবারও এই পাইপ লাইন বসায়।

পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক ফয়জুল হাসান বাবু বলেন, আমরা প্রশাসনের অনুমতি নিয়েই রাস্তায় পাইপ লাইন বসিয়েছি। জনদূর্ভোগ কমাতে কয়েকদিন পর পর পানি দেই। প্রতিদিন দেয়াতো সম্ভব নয়। এখন বৃষ্টি বাঁধল হয় না একটু বালি-কণা তো উড়বেই।

স্থানীয় ওয়ার্ড কমিশনার মোতালেব প্রধান বলেন, আমি মরা মানুষ আমার কাছে অভিযোগ করে কি হবে? আমি অপজিশন রাজনৈতিক আদর্শের কমিশনার। তবে এই জনদূর্ভোগের বিষয়ে আমি কথা বলবো মেয়রের সাথে।

ঐ এলাকার সৌদি প্রবাসী হাজী শাকিল রানা বলেন, আমি মসজিদে যাচ্ছিলাম এই রাস্তা দিয়ে, যেতে পারছিলাম না, এতো ধুলো-বালি। মাস্ক ব্যাবহার করেও রক্ষা পাইনি। চোখে যাচ্ছিল ধোল-বালি। মাথার চুল সব ময়লা হয়ে গেছে। আমি জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। এই জনদুর্ভোগ দুর করুন, নয়তো ভোটের দিন বেশি দুরে নয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button