প্রবাসীদের খবর

মালয়েশিয়ায় লকডাউন: ১২ বাংলাদেশি ও রোহিঙ্গাসহ ৪৯ অভিবাসী আটক

ডেস্ক রিপোর্টে, সোনারগাঁ টাইমস ২৪ ডটকম :

মালয়েশিয়ায় করোনাকালে একটি নির্মাণ প্রকল্পে ইমিগ্রেশন বিভাগের সাড়াশি অভিযানে ১২ জন বাংলাদেশি নাগরিক ও ২৩ জন রোহিঙ্গাসহ মোট ৪৯ জন অভিবাসী শ্রামিককে গ্রেফতার করা হয়েছে।রাজধানী কুয়ালালামপুর কেপালা বাটার্স বাটাম টু এলাকায় একটি কনস্ট্রাকশন সেক্টরে কর্মরত অবস্থায় এসব শ্রমিকদের আটক করা হয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম।

বৈধ ওয়ার্ক পারমিট, কোভিড-১৯ স্বাস্থবিধিসহ স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম (এসওপি) লঙ্ঘন এবং বিভিন্ন অপরাধে বৃহস্পতিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে বাংলাদেশের ১২ জন নাগরিক, ২৩ জন রোহিঙ্গা জনগোষ্ঠী এবং বাকি ১৪ জন ইন্দোনেশিয়ার নাগরিক। অভিযানের নেতৃত্বে ছিলেন ইমিগ্রেশন বিভাগের পুলিশ ও সিআইডিবি বিভাগের সদস্য।

সেবেরং প্রি জেলা পুলিশ প্রধান নূরজাইনি মোহাম্মদ নূর বলেন, করোনার বিস্তার রোধে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম এসওপি নিশ্চিত করতে এই অভিযান পরিচালনা করা হয়েছিল। এ সময় ২৩ জন শ্রমিকের কাছে কোভিড-১৯ ভাইরাস পরিক্ষার রিপোর্ট পাওয়া যায়নি তাই তাদের আটক করা হয়। কারণ, দেশটিতে অভিবাসী কর্মীদের করোনাভাইরাস পরীক্ষা করা বাধ্যতামূলক।

রাজ্য সিআইডিবির পরিচালক জাহিদি হাশিম বলেছেন, নির্মাণ সাইটে কর্মরত ঠিকাদার তার কর্মীদের যাবতীয় তথ্য দিতে ব্যর্থ হওয়ায় তাকে একটি নোটিশ দেয়া হয়েছে।

মালয়েশিয়ায় করোনা নিয়ন্ত্রণে জরুরি অবস্থার পাশাপাশি দীর্ঘ সময় ধরে লকডাউন বহাল রয়েছে। জারি করা হয়েছে বিভিন্ন বিধি নিষেধ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button