সোনারগাঁয়ের খবর

মোগরাপাড়া ইউনিয়নে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২১ শুভ উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা , সোনারগাঁ টাইমস ২৪ ডটকম :

মাদকের নেশায় শুধু একজন ব্যক্তিই নয়, পরিবার, সমাজ ও দেশও ক্ষতিগ্রস্ত হয়। আজকাল হাতের নাগালেই পাওয়া যায় মাদক। শহর ছাড়িয়ে তা এখন গ্রামাঞ্চলেও বিস্তার লাভ করেছে। এমন দুঃসময়ের মধ্যেও মাদক থেকে সমাজকে বাঁচাতে এগিয়ে এসেছেন আসন্ন মােগরাপাড়া ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা হাজী শাহ মােহাম্মাদ সােহাগ রনি।

স্বাধীনতার ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে মাদক ছাড়, খেলা ধর- এই প্রতিপাদ্যেকে সামনে রেখে সোনারগাঁয়ে বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২১ শুভ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার বিকেলে আলহাজ্ব শাহ মােহাম্মদ তােতার সভাপতিত্বে সোনারগাঁ উপজেলার মােগরাপাড়া এইচজিজিএস স্মৃতিবিদ্যায়ন উচ্চ বিদ্যালয় খেলার মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম, মােগরাপারা ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু , সাবেক এমপি মুবারক হােসেনের পুত্র মাে . এরফান হােসেন দিপ, বিশিষ্ট শিল্পপতি আলহাজ শাহ নেওয়াজ ময়না, বীরমুক্তিযােদ্ধা শাহ আলম , স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আরিফ প্রমুখ।

মােগরাপাড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের তরুণ যুব সংঘ ক্লাব বনাম ৭ নং ওয়ার্ডের আবু তাহের মেম্বারের ভৈরবদী যুব সংঘের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। খোলায় আবু তাহের মেম্বারের যুব সংঘ ৬ উইকেটে জয় লাভ করে। আনন্দ ও উৎসবমূখর পরিবেশে ম্যাচ সেরা শ্যামলসহ অন্যান্যদের কে পুরস্কৃত করা হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখতে এমন একটি উদ্যোগ সত্যি আমাকে মুগ্ধ করেছে । খেলা কে আমি ভালােবাসি , জাতীয় দলে আমার ভাগিনা খেলে । আমি চাই এই উপজেলা থেকেও কেউ জাতীয় দলে সুযােগ পেয়ে আমাদের কে গর্বিত করুক । এই জন্য যেকোন সহয়তা লাগে উপজেলা প্রশাসন থেকে করা হবে।

টুর্নামেন্টের আয়োজক মােগরাপাড়া ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা হাজী শাহ মােহাম্মাদ সােহাগ রনি বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে কাজ করতে হবে তরুণ, যুবক ও বয়স্ক সবাইকে।

মাদকের ছোবলে অনেক মেধাবী শিক্ষার্থীর জীবন নিঃশেষ হয়ে যাচ্ছে। এতে পরিবার, সমাজ এমনকি দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

এই মুহূর্তে মাদক থেকে দূরে থাকতে খেলাধূলার বিকল্প কিছু নেই। আজকাল কিশোর-তরুণদের মাঠে খেলতে দেখা যায় না। খেলাধূলা থেকে দূরে থাকায় এসব তরুণ ও কিশোর যুবকরা মাদকে জড়িয়ে পড়ছেন। তাই তরুণ ও কিশোর যুবকদেরকে খেলার মাঠে ফিরিয়ে আনতে আমার এ উদ্যোগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button