সোনারগাঁয়ের খবর

লেখক মোশতাক হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সোনারগাঁ টাইমস ২৪ ডটকম :

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর বিচার, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং কারাবন্দী ৭ ছাত্রনেতার মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সোনারগাঁও প্রেসক্লাবে সামনে বাম গণতান্ত্রিক জোট সোনারগাঁও উপজেলার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে রাজনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধে প্রতিবাদের কন্ঠস্বর রুদ্ধ করতেই এ ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করা হয়েছে। এর শিকার হচ্ছেন সাংবাদিক, লেখক, কলামিস্ট, শিক্ষকসহ মুক্ত চিন্তার মানুষ। গত ২০১৯ সালে ডিজিটাল নিরাপত্তা আইনে ১হাজার ৯শ’ ৮৩ জনের নামে মামলা হয়েছে। ২০২০ সালে ৭৫ জন সাংবাদিককে জেলে যেতে হয়েছে। যা একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে কখনো কাম্য নয়। এ আইনের বিরুদ্ধে যারা আন্দোলন করছেন তাদেরকেও পুলিশি হামলায় রক্তাক্ত করা হচ্ছে এবং মামলা দিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে।

কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইনে কারাবন্দী লেখক মুশতাক আহমেদের হত্যাকাণ্ডের প্রতিবাদ মিছিল থেকে গ্রেফতার ও মিথ্যা মামলায় কারাবন্দী ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতা নজির আমিন চৌধুরী জয়, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি তামজীদ হায়দার চঞ্চল, দপ্তর সম্পাদক জয়তী চক্রবর্তী, শিক্ষা ও গবেষণা সম্পাদক নাজিফা জান্নাত, সদস্য তানজিম রাফি, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের নেতা আকিফ আহমেদ ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (মার্কসবাদী) নেতা আরাফাত সাদের জামিন আবেদন নামঞ্জুরের প্রতিবাদ করা হয়। তাই অবিলম্বে এ আইন বাতিল চেয়ে এবং লেখক মুশতাক আহমেদের মৃত্যুর নিরপেক্ষ তদন্ত ও বিচার, খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিনসহ ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তির দাবি জানান বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলার সাবেক কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাড. জিয়া হায়দার ডিপটি, নারায়ণগঞ্জ জেলা কমিটির সম্পাদক মণ্ডলীর সদস্য বিমল কান্তি দাস, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহেদ কায়েস, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সোনারগাঁও থানার সমন্বয়ক বেলায়েত হোসেন, কমিউনিস্ট পার্টির সোনারগাঁও উপজেলা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নাসিরুদ্দিন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button